প্রশান্ত মহাসাগরের বুকে সন্তানের জন্ম!

স্টাফ রিপোর্টার ॥ মিরাকেল শুধু সিনেমাতে নয়, বাস্তবেও ঘটে। এমনই মিরাকেল ঘটেছে, প্রশান্ত মহাসাগরের বুকে সন্তানের জন্ম হয়েছে। এক নারী এমনই কান্ড ঘটান। এমন ঘটনাই ঘটেছে নিকারাগুয়ার বাসিন্দা এক মহিলার সঙ্গে। সম্প্রতি সন্তানজন্মের সেই বৃত্তান্ত সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন জোসি পেওকার্ট ও তাঁর স্বামী বেনি কর্নেলিয়াস। নিকারাগুয়াক উপকূলবর্তী এলাকা প্লায়া মাজাগুয়ালে ঘটেছে এই ঘটনা।

প্রকৃতির মধ্যেই তার জন্ম। জন্মের পরে তাকে প্রথম আলিঙ্গন করেছিল প্রশান্ত মহাসাগর। কোনও রকম মেডিকেল সহায়তা ছাড়াই সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন ৩৮ বছরের জোসি। চিকিৎসাবিজ্ঞানের ভাষায় যাকে বলে ‘ফ্রি বার্থ’। এ নিয়ে চতুর্থ বার মা হলেন জোসি।

প্রথম থেকেই চতুর্থ সন্তানের জন্ম তিনি দিতে চেয়েছিলেন খোলা আকাশের নিচে, সমুদ্রে বুকে। তাই সময় থাকতেই চলে এসেছিলেন প্রশান্ত সাগর সংলগ্ন ওই এলাকাটিতে। প্রতিবেশীর কাছে রেখে এসেছিলেন অন্য় তিন সন্তানকে। আসার সময় প্রসবের সমস্ত সরঞ্জাম সঙ্গে করেই এনেছিলেন বছর বিয়াল্লিশের বেনি। তোয়ালে থেকে শুরু করে গজ, এমনকি অমরাটুকু ধরার জন্য এনেছিলেন একটি ছাঁকনিও। গোটা প্রক্রিয়াটাতেই জোসিকে পদে পদে সাহায্য করে গিয়েছেন বেনি।

সন্তানের নামও ঠিক করে ফেলেছেন দম্পতি। জন্মের কিছুক্ষণ পরেই ছোট্ট ‘বোধি’কে নিয়ে বাড়ি ফেরেন তাঁরা। হঠাৎ কেন এমন ছকভাঙা সিদ্ধান্ত? জোসি জানালেন, প্রথম বার সন্তানের জন্ম দেওয়ার সময় হাসপাতালের অভিজ্ঞতা তাঁর মোটেই ভাল ছিল না। চতুর্থ সন্তানের জন্মটা তাই চিন্তামুক্ত ভাবেই দিতে চেয়েছিলেন তাঁরা। জোসির কথায়, ‘মেয়েরা পারে না এমন কাজ নেই।’

আলোচিত
সমকালীন প্রসঙ্গ
Edit Template

সম্পাদক ও প্রকাশক : সুভাষ সিংহ রায়
নির্বাহী সম্পাদক : হামিদ মোহাম্মদ জসিম

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় :

১২৮/৪, পূর্ব তেঁজতুরি বাজার, তৃতীয় তলা, কারওয়ান বাজার, ঢাকা- ১২১৫
ফোন : পিএবিএক্স- +৮৮-০২-৫৫০১২৬৪০-১
ফ্যাক্স : + ৮৮ ০২ ৪৮১২০৮৫৩
ই-মেইল : banglabichitra17@gmail.com

যুক্ত থাকুন

© সাপ্তাহিক বাংলা বিচিত্রা কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত ২০২২

 ওয়েবসাইট নির্মান ও ব্যবস্থাপনায়ঃ Contriver IT