লাইসেন্স ছাড়াই মিলছে অবৈধ মোবাইল নেটওয়ার্ক বুস্টার ও রিপিটার

স্টাফ রিপোর্টার:- রাজধানীর শ্যামপুর থেকে বিপুল পরিমাণ অবৈধ মোবাইল নেটওয়ার্ক বুস্টার ও রিপিটারসহ ০১ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গোয়েন্দা সংবাদের ভিত্তিতে রাজধানীর শ্যামপুর এলাকায় অভিযান চালায় র‌্যাব-৩ সদস্যরা । এসময় অবৈধ মোবাইল নেটওয়ার্ক বুস্টার ও রিপিটার বিক্রয়কারী মোঃ লোকমান হোসেন (৪৭) কে গ্রেফতার করা হয়। তার হেফাজতে থাকা ০৭ টি মোবাইল নেটওয়ার্ক বুস্টার/রিপিটার, ২৯ টি বুস্টারের আউটডোর এ্যান্টিনা, ৫৪ টি বুস্টারের ইনডোর এ্যান্টিনা, ০২ টি বুস্টারের ক্যাবল, ০১ টি মোবাইল ফোন এবং ০২ টি সীমকার্ড উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

অবৈধ মোবাইল নেটওয়ার্ক বুস্টার ও রিপিটার
অবৈধ মোবাইল নেটওয়ার্ক বুস্টার ও রিপিটার

র‌্যাব-৩ এর পরিচালক লে: কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানিয়েছেন, গ্রেফতারকৃত লোকমান দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে মোবাইল নেটওয়ার্ক বুস্টার ও রিপিটার বিক্রয় করে আসছে। সে ইলেকট্রনিক যন্ত্রাংশের পাশাপাশি উচ্চ মূল্যে বিভিন্ন ব্যক্তির কাছে অবৈধ মোবাইল নেটওয়ার্ক বুস্টার ও রিপিটারসহ এর যন্ত্রাংশ লাইসেন্স ব্যতিত অবৈধভাবে বিক্রি করে । তিনি আরও জানান ইতিপূর্বেও র‌্যাব এইসকল অবৈধ যন্ত্রাংশ বিক্রয়কারীদের গ্রেফতার করেছে। তাদের দেয়া তথ্য ও গোয়েন্দাদের থেকে প্রাপ্ত তথ্য সমন্বয় করে আমরা এই সকল অবৈধ ব্যবসায়ীদের গ্রেফতারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বিটিআরসি বলছে,  অনুমোদন ব্যতিত এসকল যন্ত্র এবং যন্ত্রাংশ ক্রয়-বিক্রয় বাংলাদেশের আইন অনুযায়ী দন্ডনীয় অপরাধ। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে এই সকল মোবাইল নেটওয়ার্ক বুস্টার ও রিপিটার সরঞ্জামদি সমূহ অবৈধ ভাবে বিক্রি করায় সরকার বছরে বিপুল পরিমান রাজস্ব হতে বঞ্চিত হচ্ছে। এ সকল যন্ত্র এবং যন্ত্রাংশ মজুদ, সরবরাহ, ক্রয়-বিক্রয় ও প্রদর্শন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ (সংশোধনী ২০১০) এর লঙ্ঘন ।

র‌্যাব কর্মকর্তা বলছেন এ সকল ব্যবসায়ীরা ব্যক্তিগত লাভের জন্যই অবৈধভাবে অধিক হারে এসব যন্ত্রপাতি বিক্রয় করছে।

আলোচিত
সমকালীন প্রসঙ্গ
Edit Template

সম্পাদক ও প্রকাশক : সুভাষ সিংহ রায়
নির্বাহী সম্পাদক : হামিদ মোহাম্মদ জসিম

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় :

১২৮/৪, পূর্ব তেঁজতুরি বাজার, তৃতীয় তলা, কারওয়ান বাজার, ঢাকা- ১২১৫
ফোন : পিএবিএক্স- +৮৮-০২-৫৫০১২৬৪০-১
ফ্যাক্স : + ৮৮ ০২ ৪৮১২০৮৫৩
ই-মেইল : banglabichitra17@gmail.com

যুক্ত থাকুন

© সাপ্তাহিক বাংলা বিচিত্রা কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত ২০২২

 ওয়েবসাইট নির্মান ও ব্যবস্থাপনায়ঃ Contriver IT