বাল্যবিয়ে থেকে বাচঁতে বাড়ি থেকে পালিয়ে গার্মেন্টসে চাকরি

স্টাফ রিপোর্টার:- শেরপুর সদর উপজেলার খুনুয়া পশ্চিমপাড়া থেকে গত দুইমাস আগে নিখোঁজ হওয়া দুইবোন মনিকা আক্তার মনি (১৬) ও মোছাঃ মিম (০৮) কে গাজীপুর থেকে উদ্ধার করেছে পিবিআই।

জামালপুর জেলা পিবিআই কর্মকর্তারা তাদের উদ্ধার করে আদালতে হাজির করলে ওই দুই কিশোরী বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এর নিকট জবান বন্দি দেয়। তারা জবানবন্দীতে জানায়, বড় বোন মোছাঃ মনিকা আক্তার মনি (১৬) অপ্রাপ্ত বয়স্ক হওয়া সত্ত্বেও তাদের বাবা একজন খারাপ প্রকৃতির ছেলে তথা তার এক আত্মীয়ের সাথে জোরপূর্বক বিয়ে দেওয়ার জন্য পায়তারা করে। ভিকটিম মনি বিয়েতে আপত্বি জানালেও তার বাবা নিজ সিদ্ধান্তে অটল থাকে। এ কারনেই মনি তার ছোট বোন মিম কে সাথে নিয়ে বাড়ি থেকে পালিয়ে গাজীপুরে চলে যায়। সেখানে এক ব্যক্তির সহায়তার মনি একটি গার্মেন্টসে চাকরি নেয় এবং একটি ঘর ভাড়া নিয়ে বসবাস শুরু করে।

এর আগে গত ২৬ শে এপ্রিল শেরপুরের নিজ বাড়ি থেকে নিখোঁজ হয় দুই বোন মনি ও মিম। এর পর তার পিতা মোঃ মানিক মিয়া শেরপুর সদর থানায় ০১টি সাধারণ ডায়েরী করে। পরবর্তীতে নিখোঁজ দুই কিশোরীদ্বয়ের পিতা তার জমি সংক্রান্ত বিরোধসহ পারিবারিক বিরোধের জের ধরে তার নিকট আত্বীয়দের বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা দায়ের করে। শেরপুরের বিজ্ঞ মানব পাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনাল জামালপুর জেলা পিবিআইয়ের পুলিশ সুপারকে  ভিকটিম উদ্ধারসহ ঘটনার বিষয়ে অনুসন্ধানপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করে।

পিবিআই জামালপুর জেলার পুলিশ সুপার জনাব এম.এম. সালাহ উদ্দীন এর সার্বিক সহযোগীতা ও দিক নির্দেশনায় তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিঃ), মোঃ আবুল কালাম এর নেতৃত্বে একটি অভিযানিক দল গত ৬ জুন গভীর রাতে গাজীপুর মহানগরের বাসান থানা এলাকা থেকে কিশোরীদ্বয়কে উদ্ধার করে।

আলোচিত
সমকালীন প্রসঙ্গ
Edit Template

সম্পাদক ও প্রকাশক : সুভাষ সিংহ রায়
নির্বাহী সম্পাদক : হামিদ মোহাম্মদ জসিম

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় :

১২৮/৪, পূর্ব তেঁজতুরি বাজার, তৃতীয় তলা, কারওয়ান বাজার, ঢাকা- ১২১৫
ফোন : পিএবিএক্স- +৮৮-০২-৫৫০১২৬৪০-১
ফ্যাক্স : + ৮৮ ০২ ৪৮১২০৮৫৩
ই-মেইল : banglabichitra17@gmail.com

যুক্ত থাকুন

© সাপ্তাহিক বাংলা বিচিত্রা কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত ২০২২

 ওয়েবসাইট নির্মান ও ব্যবস্থাপনায়ঃ Contriver IT